সপ্তাহের রসালাপ: ছোট্ট খরগোশ বোকা বানালো সিংহকে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৮ জানুয়ারি ২০২২
ছবি: সংগৃহীত

বনের রাজা সিংহ ছিল খুবই বোকা ও অলস। তার সব কিছুতেই আলসেমি। একদিন বের হলো খাবারের খোঁজে। এমন সময় সে একটি খরগোশ দেখতে পেল। এদিকে খরগোশটি সিংহকে দেখেই দৌড়াতে লাগল।

কখনো গাছের চারপাশে, আবার কখনো সোজা দৌড়াতে লাগল। খরগোশ যখন গাছের চারপাশে দৌড়াতে লাগল তখন সিংহ ভাবল আমি যদি খরগোশের পিছে পিছে না দৌড়ে গাছের আড়ালে লুকিয়ে থাকি তাহলে খরগোশ ঘুরে আমার পিছে চলে আসবে। ফলে তাকে সহজেই ধরে ফেলা যাবে।

সিংহ তা-ই করল। একটি বড় গাছের আড়ালে দাঁড়াল। খরগোশ ঘুরে সিংহের কাছে চলে এলো। অমনি সিংহ খরগোশকে ধরে বাড়িতে নিয়ে গেল। বাড়িতে যাওয়ার পর খরগোশ বুদ্ধি করে বলল, সিংহ ভাই, আমি তো অনেক ছোট।

আমাকে খেয়ে হয়তো তোমার পেট ভরবে না। তাই তুমি আগে আরেকটা খরগোশ শিকার করে নিয়ে আসো। তারপর না হয় একসঙ্গে আমাদের খেয়ো। আমি এখানেই থাকব।

সিংহ ভাবল, খরগোশের কথাই তো ঠিক। যাই আরেকটা ধরে নিয়ে আসি। খরগোশকে বাড়িতে রেখে শিকার খুঁজতে বনে গেল সিংহ। কিন্তু খরগোশ খুঁজতে খুঁজতে অনেক হয়রান হয়ে গেল। পেল না।

ফলে আবার ফিরে এলো। ভাবল, আমি আজকে না হয় একটা খরগোশই খাই। পরে অন্য শিকার খাব। এই ভেবে সিংহ বাড়ি ফিরে গেল। কিন্তু বাড়িতে গিয়ে দেখে কেউ নেই! খরগোশ পালিয়েছে।

উপদেশ : বেশি লোভ ভালো নয়।

লেখা: সংগৃহীত
ছবি: সংগৃহীত

প্রিয় পাঠক, আপনিও অংশ নিতে পারেন আমাদের এ আয়োজনে। আপনার মজার (রম্য) গল্পটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়। লেখা মনোনীত হলেই যে কোনো শুক্রবার প্রকাশিত হবে।

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]