বিজয়ের রঙে রঙিন ঢাকা বিশ্ববিদ্যালয়


প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৬

আলোক সজ্জায় সেজেছে ক্যাম্পাস, ব্যতিক্রম নয় হলগুলোও। বাঙালির সংস্কৃতি চর্চার পূণ্যভূমি টিএসসিতে চলছে ‘রক্তে রাঙা বিজয় আমার’ স্লোগানে তিন দিনব্যাপি বিজয় উৎসব। আয়োজন টিএসসির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই প্রতিবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) চলছে এমন আয়োজন। ক্যাম্পাসের একাডেমিক ও প্রশাসনিক ভবন এবং হলগুলো যেন সেজেছে বিয়ে বাড়ির সাজে। গত দু’তিন দিন আগ থেকেই এমন প্রস্তুতি। বিজয় উৎসব চলবে আগামী শনিবার (১৭ ডিসেম্বর) পর্যন্ত।

বিকেলে টিএসসিতে সাংস্কৃতিক ইউনিয়নের পরিবেশনায় কর্মসূচির শুরু। এরপর কুইজ সোসাইটির কুইজ প্রতিযোগিতা। ধারাবাহিকভাবে কালচারাল সোসাইটির নৃত্য প্রদর্শন, আইটি সোসাইটির অনলাইনে মুক্তিযুদ্ধ, ডিবেটিং সোসাইটির বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ফানুস উড্ডয়নের মাধ্যমে উন্মাদনার ভিন্ন আমেজ তৈরি করে যান। সাংবাদিক সমিতির ছিল ‘সংবাদপত্রে বিজয় সংগ্রাম’ স্লোগানে আলোকচিত্র পদর্শনী। এরপর ব্যান্ড অর্জনসহ বিভিন্ন ব্যান্ডের গান পরিবেশনা। রাত ১২টায় আতশবাজি ও মোমবাতি প্রজ্জলন করে দিবসটিকে আনুষ্ঠানিকভাবে বরণ করবে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এমএইচ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]