ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাওয়ের হুমকি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা চালিয়ে ছাত্রী উত্ত্যক্তকারী ছাত্রলীগ নেতাদের বিচারসহ তিন দফা দাবি আগামী মঙ্গলবারের মধ্যে মেনে না নিলে উপাচার্যের কার্যালয় ঘেরাও করার হুমকি দিয়েছেন নিপীড়ন বিরোধী সাধারণ শিক্ষার্থীরা।

রোববার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এ ঘোষণা দেয় নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোভকারীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের করা মামলা প্রত্যাহারসহ তিন দফা দাবি আবারও তুলে ধরেন।

দাবিগুলো হলো- অধিভুক্ত বাতিলের দাবিতে শিক্ষার্থীদের ওপর হামলা ও যৌন নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, প্রশাসনের করা নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের বিরুদ্ধে অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার, দায়িত্ব পালনে ব্যর্থ প্রক্টরের পদত্যাগ।

এর আগে বিক্ষোভ মিছিল রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্র, কলা ভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, কাজী মোতাহার হোসেন ভবন, মোকাররম হোসেন ভবন হয়ে কার্জনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভকারীরা বলেন, প্রশাসন আমাদের বিরুদ্ধে যে মামলা করেছে। তা সম্পূর্ণ অযোক্তিক ও অগ্রহণযোগ্য। আমরা নিজেদেরকে ভাংচুরকারী দাবি করে রাজু ভাস্কর্যে প্রায় তিন দিন অবস্থান নিয়েছি। প্রশাসন আমাদেরকে গ্রেফতার করতে আসেনি।

এমএইচ/এমআরএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :