জালিয়াতি করে চান্স পেলেও ভর্তি হওয়া হলো না

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:২০ এএম, ০৬ ডিসেম্বর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে জালিয়াতি করে চান্স পাওয়া এক শিক্ষার্থী ভর্তি হতে এসে আটক হয়েছেন। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। বুধবার জাবির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে এসেছিলেন তিনি।

ওই শিক্ষার্থীর নাম জাহিদ হাসান। তিনি পাবনা জেলার আটঘরিয়া উপজেলার মো. বকুল মিয়ার ছেলে।

বিভাগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে এসেছিলেন জাহিদ। এ সময় বিভাগটির সভাপতি সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মন্ডল ওই শিক্ষার্থীর হাতের লেখার সঙ্গে পরীক্ষার খাতায় লেখার অমিল দেখতে পান।

পরে সন্দেহের ভিত্তিতে তাকে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে পাঠান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদ হাসান জানান, তিনি ফাহাদ নামের এক বন্ধুর সঙ্গে পাঁচ লাখ টাকা চুক্তি করেন। চুক্তি অনুযায়ী ওই বন্ধু জালিয়াতি করে তাকে ভর্তি হওয়ার সুযোগ করে দেয়। কিন্তু শেষ মুহূর্তে এসে আজ ধরা খেলেন। পরে তাকে আশুলিয়া থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থী জালিয়াতির বিষয়টি স্বীকার করেছে। পরে লিখিত স্বীকারোক্তি নিয়ে তাকে আশুলিয়া থানা পুলিশের কাছে দিয়ে দেয়া হয়েছে।

হাফিজুর রহমান/এফএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :