যবিপ্রবি উপাচার্যের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের বিরুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ‘অবমাননার অভিযোগে’ মামলা হয়েছে। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল সোমবার যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেছেন।

একই সঙ্গে তিনি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক নাজমুল হাসানের বিরুদ্ধে আরেকটি মানহানির মামলা করেছেন।

মামলার আইনজীবী শাহানুর আলম শাহিন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২০১৮ সালের ডেস্ক ক্যালেন্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির ওপর নিজের নাম লিখে রাখেন উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। আর ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির মাথার ওপর ছিদ্র করে উপস্থাপন করা হয়েছে। ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিকে এভাবে অবমাননা করায় ক্ষুব্ধ আনোয়ার হোসেন বিপুল যশোর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেনের আদালতে মামলা করেছেন।

তিনি আরও জানান, যবিপ্রবি ক্যাম্পাসে মানববন্ধন থেকে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলের বিরুদ্ধে ভিত্তিহীন বক্তব্য দেয়ায় একই দিন আরও একটি একটি মানহানির মামলা করা হয়েছে। একই আদালতে করা অভিযোগে মামলার আসমি করা হয়েছে শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক নাজমুল হাসানকে। বিচারক অভিযোগ দুটি গ্রহণ করে আদেশের অপেক্ষায় রেখেছেন।

পরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে মামলার বাদী আনোয়ার হোসেন বিপুল জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধারাবাহিকভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা করছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একজন মানুষ হিসেবে মামলা করা হয়েছে। এছাড়া মিডিয়ায় মিথ্যা তথ্য সরবরাহ করে সম্মান ক্ষুণ্ন করার জন্য আরও একটি মামলা করা হয়েছে।

মিলন রহমান/আরএআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :