আমরা ডেল্টা প্ল্যান তৈরি করেছি : পরিকল্পনামন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট
প্রকাশিত: ০৪:২৫ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা দেশের উন্নয়নে ডেল্টা প্ল্যান তৈরি করেছি। আগামী ৭০-৮০ বছরের জন্য। আমরা চাই নতুন প্রজন্ম এই রূপরেখার পরিবর্ধন করবে, পরিবর্তন করবে। আমরা পারব, আমাদের অর্থের সংস্থান আছে।

বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তেন ২০১৮-১৯ সেশনের ‘বি’ ইউনিটের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, সভ্য, বিজ্ঞানমনস্ক, প্রগতিশীল ও উন্নত সমাজ প্রতিষ্ঠায় শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। এর জন্য অত্যাবশ্যক হচ্ছে বিনিয়োগ। যা সরকার আগেও করেছে এবং এখনো করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সব জেলাকে চারলেন সড়কের আওতায় আনা হবে। দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ ছাড়া হবে এবং যমুনার ওপর আরও একটি নতুন সেতু তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতোমধ্যে নেয়া হয়েছে।

সভাপতির বক্তব্যে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যারা নতুন এসেছো, তোমাদের পরিবেশ থেকে অনেক কিছু শিখতে হবে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে র্যাগিং, জঙ্গিবাদ, ধুমপান, মাদকসেবন ও যৌন নিপীড়নসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ে চলছে জিরো টলারেন্স। এসব বিষয়গুলো তোমাদের মানতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি ও লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, ভর্তি কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক আহমেদ কবীর ও এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. বেলাল উদ্দীন প্রমুখ।

এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]