বাংলাদেশের সব আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ২০ জুলাই ২০১৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশের যা কিছু হয়েছে সবই ছাত্রলীগের হাত ধরে। যেমন- বায়ান্নর ভাষা আন্দোলন, চুয়ান্নর আন্দোলন, ছয় দফা আন্দোলন সব কিছুতেই ছাত্রলীগের অবদান রয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন। শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন অনুষদে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন শুরুর নির্ধারিত সময় বেলা ১১টায় হলেও ছাত্রলীগের দুই শীর্ষ নেতার দেরিতে আসার কারণে সম্মেলন শুরু হয় বিকেল ৩টায়। সম্মেলনের নির্ধারিত সময়ে এসে স্বরাষ্ট্রমন্ত্রী ছাত্রলীগের শীর্ষ দুই নেতার জন্য অপেক্ষা করেন।

সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ছয় দফা আন্দোলনের সময় তৎকালীন জগন্নাথ কলেজের ছাত্রলীগের নেতারা মিছিল না করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতারা আন্দোলন করতে পারতো না। তখন থেকেই জগন্নাথ কলেজ ও পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শক্ত একটি ঘাঁটি এবং আগামীতেও এটা বজায় থাকবে। ছাত্রলীগের মধ্য থেকেই আমাদের ভবিষ্যৎ নেতৃত্ব তৈরি হবে। ২০৪০ এ আমরা উন্নত বাংলাদেশে পৌঁছে যাবো। তখনকার নেতৃত্ব দেবে ছাত্রলীগের নেতারা। নতুন নতুন নেতা এসে আমাদের স্থান পূরণ করবে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উদ্দেশে আসাদুজ্জামান কামাল বলেন, নতুন নেতা নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই যাদের ছাত্রত্ব আছে এমন ব্যক্তিকে নির্বাচিত করতে হবে। যেই জবি ছাত্রলীগের নেতৃত্বে আসুক না কেন তাকে মেনে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার অনুরোধ করেন তিনি। পাশাপাশি বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে তার পাশে থাকার জন্যও বলেন তিনি।

জবি ছাত্রলীগের সম্মেলন উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হিরু, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতারা।

ইমরান খান/জেএইচ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :