২১ আগস্টের হামলার পরিকল্পনাকারীদের প্রতীকী ফাঁসি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২১ আগস্ট ২০১৯

২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনাকারীদের প্রতীকী ফাঁসি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। বুধবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে প্রতীকী ফাঁসির মঞ্চে দুইটি কুশপুত্তলিকার প্রতীকী ফাঁসি দেয়া হয়।

এর আগে ওই হামলার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে কালো পতাকা মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে এই মিছিল শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

সমাবেশ থেকে এই মামলার পলাতক আসামি তারেক রহমান ও হারিস চৌধুরীকে দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের দাবিও জানানো হয়।

cu

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, সাবেক উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক সায়ন দাশগুপ্ত, সাবেক সদস্য সাইদুল ইসলাম সাঈদ প্রমুখ।

ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সৃষ্টির লগ্ন থেকেই গণতান্ত্রিক ধারায় জনকল্যাণে কাজ করে আসছে। ’৭১ পরবর্তী সময় থেকে স্বাধীনতাবিরোধীরা গণতন্ত্রকে রুদ্ধ করে মৌলবাদের রাজত্ব করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ’৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে বাংলাদেশকে মৌলবাদের আস্তানায় পরিণত করার অপচেষ্টা চালানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৪ বার হত্যার চেষ্টা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়। তাদের ওই অপচেষ্টা ব্যর্থ হওয়ায় বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর ওপর হামলার বিচার নিশ্চিতে বাংলাদেশ ছাত্রলীগ আন্দোলন করে যাবে।

আবদুল্লাহ রাকীব/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]