ঢাবি ভর্তি পরীক্ষার্থীদের ‘বিশেষ সুবিধা’ দেবে ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ‘বিশেষ সুবিধা’ দেবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মধুর ক্যান্টিনে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের জন্য সহায়তা কার্যক্রম নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব সুবিধা দেয়ার কথা জানান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ছাত্রদের ভর্তি পরীক্ষার সুবিধার জন্য প্রতি বছর ঢাবি ছাত্রলীগ থেকে নানা আয়োজন করা হয়। প্রতি বছরের মতো এবারও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ‘জয় বাংলা বাইক সার্ভিস’, পরীক্ষা কেন্দ্রে পরিচিতির জন্য দিকনির্দেশক চিহ্ন ও সার্বক্ষণিক স্বেচ্ছাসেবকের ব্যবস্থা, সুপেয় পানির ব্যবস্থা করা, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষার্থীদের ব্যবহৃত অথচ পরীক্ষা কেন্দ্রে নেয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করা, বিভিন্ন পয়েন্টে স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে আগত অভিভাবকদের বিশ্রামের জন্য চেয়ার, হাতপাখা ও খাবার পানির ব্যবস্থা করা এবং হটলাইনের মাধ্যমে যেকোনো প্রয়োজনে তাৎক্ষণিক সেবা প্রদানের ব্যবস্থা করবে ছাত্রলীগ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীত চন্দ্র দাস। তিনি বলেন, তারুণ্যের এই উৎসবকে মুখরিত, নান্দনিক ও সুপরিকল্পিত করতে বদ্ধপরিকর বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়। একই সঙ্গে গণমাধ্যমের বন্ধু, পরীক্ষার্থী, অভিভাবক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের উদাত্ত আহ্বান থাকবে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন না করে, এজন্য সংশ্লিষ্ট সব পক্ষই যেন সতর্ক থাকে। তিনি বলেন, সহযোগিতায় সার্বিক রূপকল্পসহ ভালোবাসার ডালি নিয়ে তাদের বরণ করতে প্রস্তুত বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘আমরা চাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে পাঁচটি ইউনিট রয়েছে, এটি একটি মেধাভিত্তিক উৎসবের প্রতিযোগিতায় পরিণত হোক। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেন তারুণ্যের উৎসবে মুখরিত থাকে, সেটি আমরা দেখতে চাই।’

এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনারা সর্বোচ্চ সজাগ দৃষ্টি রাখবেন। আপনারা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় একজন শিক্ষার্থীও যেন কোনো অসদুপায় অবলম্বন না করতে পারে, সেজন্য যেকোনো মূল্যে দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করবেন।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

আল সাদী ভূঁইয়া/এসআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]