করোনামুক্ত হয়েও চলে গেলেন চবি উপাচার্যের স্বামী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৪০ এএম, ২৯ জুলাই ২০২০

করোনামুক্ত হয়েও বার্ধক্যজনিত কারণে মৃত্যুর কাছে হার মানলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের স্বামী বীর মুক্তিযোদ্ধা মেজর (অবসরপ্রাপ্ত) লতিফুল আলম। মঙ্গলবার (২৯ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জাগো নিউজকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে উপাচার্য ম্যামের স্বামী মৃত্যুবরণ করেন বলে জানতে পারি।

জানা গেছে, এর আগে ২০ জুলাই করোনামুক্ত হলেও অক্সিজেনের মাত্রা কম থাকায় হাসপাতালেই ভর্তি ছিলেন তিনি। পরে অবস্থার অবনতি হলে গত রোববার (২৬ জুলাই) দুপুরে আইসিইউতে নেয়া হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, আগে থেকে নিউমোনিয়া ছিল লতিফুল আলমের। সিএমএইচে ভর্তি হওয়ার পর তার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়। কিন্তু কয়েকদিন আগে হঠাৎ ফের স্বাস্থ্যের অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। মঙ্গলবার শ্বাসকষ্টসহ শরীরে অন্যান্য জটিলতা দেখা দিলে লাইফ সাপোর্টে নেয়া হয়।

উল্লেখ্য, গত ১১ জুলাই নমুনা পরীক্ষার ফলাফলে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, তার স্বামী, মেয়ে এবং তিন নাতনিসহ পরিবারের ৬ সদস্যের করোনা শনাক্ত হয়। পরে ১৩ জুলাই রাতে উপাচার্য, তার স্বামী মো. লতিফুল আলম চৌধুরী ও মেয়ে রিফাত মোস্তফা সিএমএইচে ভর্তি হন। সর্বশেষ গত ২০ জুলাই সবাই করোনামুক্ত হন।

আবদুল্লাহ রাকীব/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]