জবিতে আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু ৩০ অক্টোবর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জবি
প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৮ অক্টোবর ২০২০

যুক্তির সমরে মুক্তির মিছিল– স্লোগানকে সামনে রেখে আগামী ৩০ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) দুই দিনব্যাপী ‘জেএনইউডিএস ১৫তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০২০’ শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের মুক্তচিন্তার প্রসার ও সুস্থ ধারার বিতর্ক চর্চায় সম্পৃক্ত করতে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (জেএনইউডিএস) এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। করোনাকালীন পরিস্থিতি বিবেচনা করে এবারের প্রতিযোগিতা অনলাইনে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ৩৬টি বিভাগ অংশগ্রহণ করবে। বির্তক প্রতিযোগিতাটি ৩০ ও ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় প্রত্যেক বিভাগ থেকে সর্বোচ্চ দুটি টিম অংশগ্রহণ করতে পারবে। অংশগ্রহণকারীদের বিভাগের নাম, দলের নাম (একাধিক দলের ক্ষেত্রে), শিক্ষাবর্ষ, মোবাইল নম্বর ইত্যাদি জেএনইউডিএস’র অফিশিয়াল ই-মেইলে ([email protected]) পাঠাতে হবে। বিতর্ক প্রতিযোগিতা জেএনইউডিএসের অফিশিয়াল ডিস্কোর্ড অ্যাপে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে জবি ডিবেটিং সোসাইটির সভাপতি জোনায়েদ হাসান ইমন বলেন, শিক্ষার্থীদের মেধা মননশীলতা চর্চায় অভ্যন্তরীণ বিতর্ক ও তারুণ্যের বাগ্মিতা শাণিত করার লক্ষ্যে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সবসময় কাজ করে যাচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারও আমাদের ৩৬টি বিভাগ নিয়ে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। করোনা মহামারির কারণে এবার আমরা অনলাইনে আয়োজন করব।

এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]