ঢাকা কলেজ রোভার স্কাউটের তাঁবু জলসা

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০১:২০ পিএম, ২৪ জুন ২০২২

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের ৪৬তম বার্ষিক গ্রুপ ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান উপলক্ষে তাঁবু জলসা অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের শেষদিন শুক্রবার (২৪ জুন) আত্মশুদ্ধির মাধ্যমে শিক্ষার্থীকে দীক্ষা দেওয়া হবে। এতে করে রোভার সহচর হিসেবে দীক্ষা লাভ করবে প্রতিষ্ঠানটির ৬০ জন শিক্ষার্থী। গত ২২ জুন থেকে এই জলসা শুরু হয়।

বৃহস্পতিবার (২৩ জুন) রাতে ঢাকা কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত এই জলসায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

তিনি বলেন, ঢাকা কলেজ আমার প্রাণের কলেজ, প্রিয় কলেজ। সেই সম্পর্কের সবচেয়ে বড় একটা অংশ ঢাকা কলেজ রোভার স্কাউট পরিবার।

ঢাকা কলেজের ইতিহাস সম্পর্কে আলোচনা করতে যেয়ে তিনি বলেন, ভাষা আন্দোলনে অগ্রভাগে ছিল এই কলেজ। আমরা যে গান গেয়ে ভাষা শহীদের স্মরণ করি তার রচয়িতা আবদুল গাফফার চৌধুরীও ঢাকা কলেজের ছাত্র ছিলেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, বাঙালির জন্য ১৪ বছর বঙ্গবন্ধুকে জেলে থাকতে হয়েছে। সেই বঙ্গবন্ধুর সোনার বাংলার যে সোনার ছেলে তৈরি হয় তারা এই স্কাউটের ছেলেরা।

ক্যাম্পে অংশ নেওয়া নবীন রোভার সহচরদের উদ্দেশে তিনি বলেন, তোমরা স্কাউটিংয়ে যুক্ত হচ্ছ। এটা খুবই ভালো কাজ। ঢাকা কলেজ এবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার স্কাউট গ্রুপ নির্বাচিত হয়েছে এটা গর্বের। যারা দীক্ষা নিচ্ছো তোমাদের জন্য শুভ কামনা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) মিজানুর রহমান শেলী।

এসময় ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.টি.এম. মইনুল হোসেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো.আব্দুল কুদ্দুস সিকদার, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক আনোয়ার মাহমুদ, গ্রুপ রোভার স্কাউট লিডার মোসাম্মৎ আয়েশা আক্তার, কোষাধ্যক্ষ মামুনুর রশিদ, রোভার স্কাউট লিডার ফারুক আহমেদ, রফিকুল ইসলাম, তানিয়া খোন্দকার উপস্থিত ছিলেন।

নাহিদ হাসান/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]