মধ্যরাতে উত্তপ্ত ইডেন কলেজ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০১:৪৭ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

ছাত্রলীগের কোন্দলে আবারও উত্তপ্ত হয়ে উঠেছে ইডেন মহিলা কলেজ। ইডেন কলেজ ছাত্রলীগ সহসভাপতি জান্নাতুল ফেরদৌসী হলের সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে কথা বলায় তাকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে কলেজ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও তাদের অনুসারীদের বিরুদ্ধে। এ নিয়ে ইডেন কলেজ ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে কয়েক ঘণ্টাব্যাপী উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দিনগত রাতে কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীরা তাকে মারধর করে বলে অভিযোগ উঠেছে।

নির্যাতনকারীদের মধ্যে রয়েছেন- ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি নুজহাত ফারিয়া রোকসানা, আয়েশা ইসলাম মিম, কামরুন নাহার জ্যোতী, শিরিন আকতার, রিতু, স্বর্ণা, নুরজাহান, ফেরদৌসী, লিমা, পপি, বিজলীসহ আরও কয়েকজন।

ভুক্তভোগী জান্নাতুল ফেরদৌসী বলেন, আমি কয়েকদিন আগে হাসপাতালে ছিলাম। আমার পিত্তথলিতে সমস্যা থাকায় চিকিৎসক অপারেশন করার জন্য বলেছে। আগামী ১৮ অক্টোবর অপারেশন করা হবে। এখনো বেশ কিছুদিন দেরি থাকায় আমি হাসপাতালে না থেকে হলে আসি। এই কয়েকদিন হলের বাইরে থাকা অবস্থায় সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা আমার রুমে ঝামেলা করেন। তারা আমার রুমমেটদের হল থেকে বের করার হুমকি দিয়েছেন। পরে আমি আজ কলেজ ক্যাম্পাসে আসলে তারা আমাকে মারধর করেন। আমার ফোন কেড়ে নেওয়া হয়েছে।

২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনার বিচার না করলে আমি আত্মহত্যা করবো বলে সাংবাদিকদের জানান তিনি।

অভিযুক্তদের একজন ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি শিরিন আকতার বলেন, প্রশাসন আমাদের পক্ষে আছে। তারা ক্যাম্পাসে বিশৃঙ্খলা করছিল। আমরা তাদের কাউকে মারধর করিনি। এসব অভিযোগ মিথ্যা।

এ বিষয়ে কথা বলতে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে বঙ্গমাতা হোস্টেলের তত্ত্বাবধায়ক নাজমুন নাহার বলেন, আমরা মূল ঘটনা এখনো জানি না। আমরা শুনেছি এটা ছাত্রলীগের ইন্টারনাল বিষয়। দুই পক্ষই ছাত্রলীগের। আমরা এখানে এসেছি। যা শুনছি সব আপনাদের কাছ থেকে শুনেছি। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

আল সাদী ভূঁইয়া/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।