ঢাবির ৫৩তম সমাবর্তন: প্রস্তুত ইডেন ও ঢাকা কলেজ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১৮ নভেম্বর ২০২২

নানা চড়াই-উৎরাই পেরিয়ে দীর্ঘ প্রায় দু’তিন বছর পরে শনিবার (১৯ নভেম্বর) অনুষ্ঠেয় হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালযের ৫৩তম সমাবর্তন।এবারের সমাবর্তনে মোট ৩০ হাজার ৩৪৮ জন গ্র্যাজুয়েট ও গবেষক অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছেন। তাদের মধ্যে ২২ হাজার ২৮৭ জন গ্র্যাজুয়েট ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ভেন্যুতে এবং সাত হাজার ৭৯৬ জন ঢাকা কলেজ ও ইডেন কলেজ ভেন্যু থেকে সমাবর্তনে অংশ নেবেন। সমাবর্তনকে ঘিরে সবধরনের প্রস্তুতি শেষ করেছে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ।

শুক্রবার (১৮ নভেম্বর) সরেজমিনে দেখা যায়— ঢাকা কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে ও ইডেন কলেজের মাঠে ধারণক্ষমতা সম্পন্ন প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে। সারিসারি চেয়ার সাজানোসহ লাগানো হয়েছে এলইডি প্রজেক্টর। শিক্ষার্থীদের জন্য রয়েছে সুপেয় পানির ব্যবস্থা। এছাড়া ক্যাম্পাস সাজসজ্জার সবধরনের কার্যক্রম শেষ।

সরকারি সাত কলেজের গ্র্যাজুয়েটদের মধ্যে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরা (১ নম্বর ভেন্যু) ঢাকা কলেজ ক্যাম্পাসে এবং ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা (২ নম্বর ভেন্যু) ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে সমাবর্তনের অনুষ্ঠানে এলইডি স্ক্রিনে ডিজিটাল পদ্ধতিতে অংশ নেবেন।

অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, সমাবর্তনকে কেন্দ্র করে আমরা সবধরনের প্রস্তুতি শেষ করেছি। আলাদা কমিটি করা হয়েছে। আশা করছি সুষ্ঠুভাবে সমাবর্তনের অনুষ্ঠান শেষ করতে পারবো।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, আমাদের প্রস্তুতি শেষ। শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করছি, ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সমাবর্তনে অংশ নেবেন শিক্ষার্থীরা।

নাহিদ হাসান/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।