কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে হেমন্ত উৎসব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ০৭ ডিসেম্বর ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নাচ-গান, আবৃত্তিসহ নানা আয়োজনে পালন হয়েছে ‘হেমন্ত উৎসব-১৪২৯’।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগীতায় ‘কমিউনিকেশন ক্লাবের’ উদ্যোগে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পালিত হয়েছে উৎসবটি।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, ছাত্রপরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মো. হাবিবুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান কাজী আনিসুল ইসলামসহ বিভিন্ন বিভাগের প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

এর আগে বিকাল ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পাশে হাড়ি ভাঙ্গা এবং চেয়ার খেলার আয়োজন করে বিভাগের সংগঠন ‘কমিউনিকেশন ক্লাব’। এছাড়া নানা রকমের পিঠা উৎসবের আয়োজন করে সংগঠনটি।

অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়ে এমন একটা পরিবেশ চাই, যেখানে সবাই মিলেমিশে থাকবে। এখানে কোনো ভেদাভেদ দেখি না, সবাই উপভোগ করছে। আমি নিজেও উপভোগ করছিলাম। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান আমি কখনো মিস করি না। আমি চাই, আমার ছাত্ররা পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলাম অ্যাক্টিভিটিসে যুক্ত থাকবে।

বছর ঘুরে আমাদের মাঝে ফিরে আসে হেমন্ত। আবহমান কাল থেকে বাংলায় হেমন্ত নিয়ে আসে উৎসব আর আনন্দধ্বনি। ঘরে ঘরে চলে নতুন ধানের উৎসব। ছেলে বুড়ো, কিশোর কিশোরী, নবীন-প্রবীণ সবার মধ্যে দেখা দেয় প্রাণচাঞ্চল্য।

জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।