সুশিক্ষা ছাড়া কাগজের সনদের মূল্য নেই: নোবিপ্রবি উপাচার্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:১২ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সুশিক্ষা না থাকলে কাগজের সনদ কিংবা ডিগ্রি অর্জন করে কোনো মূল্য নেই। সুশিক্ষা প্রসার ও প্রয়োগে আমাদের আরও বেশি নজর দেওয়া প্রয়োজন বলেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস ও মহান শিক্ষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

এরআগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও পরে তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিজ্ঞান অনুষদের আওতাধীন অ্যাডুকেশন ক্লাব।

আরও পড়ুন: যৌন হয়রানির অভিযোগে শাস্তি পাওয়া সেই শিক্ষকের স্বেচ্ছায় পদত্যাগ

উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘মানুষ ভুলের ঊর্ধ্বে নয়। তবে চেষ্টা করতে হবে, যত কম ভুল করে জীবন পরিচালনা করা যায়। ভুল থেকে শিক্ষা নিয়ে পরবর্তী পদক্ষেপ নিতে হবে। সরকার কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে তোমাদের পড়াশোনার ব্যবস্থা করেছে। তোমরাও নিজেদের দক্ষ জনগোষ্ঠী হিসেবে গড়ে তুলে জাতীয় উন্নয়নে ভূমিকা রাখবে, সেটাই প্রত্যাশা করি।’

অ্যাডুকেশন ক্লাবের সভাপতি ইমরান হোসেন রিয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, শিক্ষা প্রশাসন বিভাগের চেয়ারম্যান জি এম রাকিবুল ইসলাম, মালালা ফান্ডের বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ মোশাররফ তানসেন এডুকেশন ক্লাবের সাধারণ সম্পাদক মো. রাফিউজ্জামান প্রমুখ।

ইকবাল হোসেন মজনু/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।