নোবিপ্রবি

যৌন হয়রানির অভিযোগে শাস্তি পাওয়া সেই শিক্ষকের স্বেচ্ছায় পদত্যাগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:০১ পিএম, ২৯ আগস্ট ২০২৩

নম্বর টেম্পারিং ও ছাত্রীদের যৌন হয়রানি অভিযোগে শাস্তি পাওয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা বিভাগের শিক্ষক এস এম মুশফিকুর রহমান আশিক স্বেচ্ছায় পদত্যাগপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (২৯ আগস্ট) ব্যক্তিগত কারণ দেখিয়ে বিভাগের চেয়ারম্যান বরাবর এ পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

জানা যায়, ওই শিক্ষকের বিরুদ্ধে শিক্ষা বিভাগের কয়েকটি ব্যাচের শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি গঠন করে। পরবর্তীতে তদন্ত কমিটির প্রতিবেদনে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ৫৬তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্তক্রমে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি এক অফিস আদেশের মাধ্যমে তার বিরুদ্ধে বেশকিছু শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসব শাস্তির মধ্যে তাকে আগামী পাঁচ বছরের জন্য সহকারী অধ্যাপক থেকে প্রভাষক পদে পদাবনতি, ভবিষ্যতে এমন কোনো অভিযোগ উঠলে স্থায়ীভাবে চাকরিচ্যুত, শিক্ষাছুটি ও প্রমোশনের জন্য আবেদন করতে না পারা, যে যে ব্যাচগুলো থেকে তার বিরুদ্ধে অভিযোগ এসেছে তাদের কোনো ক্লাস না পাওয়াসহ বেশকিছু শাস্তিমূলক পদক্ষেপ নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, আমরা শিক্ষা বিভাগের একজন শিক্ষকের পদত্যাগপত্র হাতে পেয়েছি। দ্রুতই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে জানতে চাইলে এস এম মুশফিকুর রহমান আশিক বলেন, ব্যক্তিগত কারণে আমি এ পদত্যাগপত্র জমা দিয়েছি।

এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।