ইবি উপাচার্যের দুর্নীতি তদন্তে ক্যাম্পাসে ইউজিসির তদন্ত দল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২২ জানুয়ারি ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ নানা দুর্নীতির অভিযোগ তদন্ত করতে ক্যাম্পাসে এসেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত দল।

সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে দিনভর বিভিন্ন দপ্তর ও সংগঠনের সঙ্গে সাক্ষাৎ করে এ কমিটি।

jagonews24

এরআগে রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যায় তদন্ত দল ক্যাম্পাসে পৌঁছে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক, শিক্ষক সমিতিসহ বিভিন্ন দপ্তর প্রধানদের সাক্ষাৎকার নেয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠলে অভিযোগ তদন্ত করতে গত ১ নভেম্বর ইউজিসির সদস্য অধ্যাপক ড. আবু তাহেরকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে ইউজিসি। কমিটির অন্যরা হলেন ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান ও একই বিভাগের উপ-পরিচালক ইউসুফ আলী খান।

jagonews24

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আবু তাহের বলেন, ‘আমরা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। তারা কিছু ডকুমেন্ট দিয়েছেন। পরে আরও কিছু ডকুমেন্ট দেবেন। পরবর্তী সময়ে কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবো। তদন্ত চলমান থাকায় এখনই এর বেশি কিছু বলতে চাচ্ছি না।’

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।