তীব্র তাপদাহে জবিতে অনলাইনে ক্লাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫২ পিএম, ২১ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

তীব্র দাবদাহে চলতি সপ্তাহের সব ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ডীন ও চেয়ারম্যানদের নিয়ে এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, তীব্র দাবদাহের কারণে শিক্ষার্থীদের কথা চিন্তা করে চলতি সপ্তাহের সব ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসময়ে কোনো বিভাগের পরীক্ষা থাকলে তা ওই বিভাগ রিশিডিউল করে পরীক্ষা নেবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনাবাসিক বিশ্ববিদ্যালয়। বাসে যাতায়াত করতে শিক্ষক-শিক্ষার্থীদের অনেক কষ্ট হয়। এই তীব্র তাপমাত্রায় অনেকে অসুস্থ হয়ে পড়ছে। তাই চলতি সপ্তাহে ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সারাদেশের স্কুল-কলেজের পূর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর ক্লাসও বন্ধ ঘোষণা করা হয়।

আরএএস/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।