ছাত্রলীগ নেতার পাতে বাসি রোস্ট, দোকান বন্ধ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত ঢাকা বিরিয়ানি হাউজ নামের এক দোকানে পচা ও বাসি খাবার বিক্রির অভিযোগ উঠেছে। বুধবার (১৫ মে) বিকেলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় খাবার খেতে গিয়ে বাসি খাবার পরিবেশনের অভিযোগ করেন। পরে প্রশাসনের কাছে অভিযোগ করলে বিকেল সাড়ে চারটার দিকে দোকানটি বন্ধ করে দেয় প্রক্টরিয়াল বডি।

জানা গেছে, এদিন দুপুরে ওই দোকানে খাবার খেতে যান জয়। এ সময় তার পাতে বাসি রোস্ট দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। দোকানের স্টাফরা বিষয়টি স্বীকারও করেন। পরে তিনি বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবগত করেন।

নাসিম আহমেদ জয় বলেন, ওই দোকানে দুপুরে খাবার খেতে গিয়েছিলাম। বিরিয়ানি ও রোস্ট দেওয়ার পর খেতে অস্বস্তি ও বাসি মনে হচ্ছিল। এ বিষয়টি প্রথমে দোকানি অস্বীকার করলেও পরে বাসি খাবার বলে স্বীকার করেছেন। আমি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। শিক্ষার্থীদের জিম্মি করে প্রতিনিয়ত এসব বাসি ও পচা খাবার খাওয়ানো হচ্ছে। এছাড়া আমার কাছে ক্যাম্পাসের দোকানগুলোর খাবার পুষ্টিকর ও মানসম্মত মনে হয় না। এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তদারকি করার দাবি জানাচ্ছি।

দোকানের মালিক মহন মিয়া বলেন, আমি দোকানে ছিলাম না। স্টাফরা যে খাবার দিয়েছিল সেটা বাসি ছিল। মূলত স্টাফরা ভুল করে এ খাবার দিয়েছে। এ ব্যাপারে আমরা কিছুই জানতাম না।

সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম বলেন, ওই দোকান নিয়ে বিভিন্ন সময় আমরা অভিযোগ পেয়েছি। বুধবার একটি অভিযোগ পাওয়ার পর সেখানে আমরা যাই। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে দোকানটি সাময়িক বন্ধ করা হয়েছে। পরবর্তীতে দোকান কর্তৃপক্ষের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন বসবে। যদি তারা এ বিষয়ে কোনো যৌক্তিক বিষয় তুলে ধরতে পারে তাহলে দোকান আবার পুনারায় খোলার অনুমতি দেওয়া হবে।

মুনজুরুল ইসলাম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।