এমপির মাথায় মাটির ঝুড়ি


প্রকাশিত: ১১:২৩ এএম, ১২ এপ্রিল ২০১৭

নিজের মাথায় মাটির ঝুড়ি নিয়ে জনগণের সঙ্গে স্বেচ্ছাশ্রমে কালভার্ট নির্মাণকাজে অংশ নিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন সাতক্ষীরার শ্যামনগর-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে লুঙ্গি ও কোমরে গামছা বেঁধে কালভার্ট নির্মাণকাজ পরিদর্শনে যান তিনি। শ্যামনগর মহসিন ডিগ্রি কলেজের সামনে জলাবদ্ধতা নিরসনে দুর্যোগ মন্ত্রণালয়ের অধীন ৪০ লাখ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মাণকাজ চলছে।

এ সময় এসএম জগলুল হায়দার এমপি বলেন, জলাবদ্ধতা শ্যামনগরবাসীর সমস্যাগুলোর মধ্যে অন্যতম। কালভার্টটির ফলে এলাকার সাধারণ মানুষ ও কৃষকরা জলাবদ্ধতা থেকে রক্ষা পাবে। এমপিকে স্বেচ্ছাশ্রমে সাধারণ মানুষ হিসেবে কাছে পেয়ে খুশি শ্রমিক ও স্থানীয়রা।

Joglul

এসএম জগলুল হায়দার ১৯৯৭ সালের ১ ডিসেম্বর শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়লাভ করেন।

এরপর ২০০৩ সালে পুনরায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। ২০০৪ সাল থেকে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পান।

২০০৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। এরপর ২০১১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনে শ্যামনগর-৪ আসন থেকে এমপি নির্বাচিত হন।

নির্বাচিত হওয়ার পর থেকে সাধারণ মানুষের সঙ্গে সব সময় মিলে মিশে রয়েছেন জানিয়ে শ্যামনগরের জাহিদ হাসান জানান, কোনো অহঙ্কার নেই মানুষটির মধ্য। সাদামাটা হিসেবেই সব সময় চলাফেরা করেন।

আকরামুল ইসলাম/এএম/পিআর

আপনার মতামত লিখুন :