সুনামগঞ্জ থেকে আটক ১২ রোহিঙ্গাকে কক্সবাজারে ফেরত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ১২:৩২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৭

সুনামগঞ্জের তাহিরপুরে শিশুসহ আটক ১২ রোহিঙ্গাকে কক্সবাজারের শরণার্থী শিবিরে পাঠানো হয়েছে। আটক রোহিঙ্গারা একই পরিবারের সদস্য বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার সকালে পুলিশি নিরাপত্তায় তাদের কক্সবাজারের শরণার্থী শিবিরে পাঠানো হয়।

এরা হলেন- মিয়ানমারের আকিদা জেলার মংদু থানার কুয়ান শিবং গ্রামের আবদুছ ছবুর (৫১), তার স্ত্রী আমিনা বেগম (৪২), ছেলে আবদুল হালিম (২৩) ও আছলম (৭), মেয়ে হালিমা (১৮), ছালিমা (১৫), হারিছা (১৩), ফারিছা (১০) ও উমামা (২), আবদুল হালিমের স্ত্রী উম্মুল খাইরি (২২), দেড় বছর বয়সী মেয়ে মোশারফা বেগম ও হালিমের শ্যালক কাওসার (৭)।

সম্প্রতি মিয়ানমারে নির্বিচারে মুসলিম গণহত্যা, ধর্ষণ, বাড়ি-ঘরে আগুন দেয়ার কারণে জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসছে রোহিঙ্গারা। তাদের মধ্যে একই পরিবারের শিশুসহ ১২ জন গত তিন মাস ধরে তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের সীমান্ত সংলগ্ন গুটিলা গ্রামে আত্মগোপন করে বসবাস করে আসছিল। ইতোমধ্যে স্থায়ী বসবাসের জন্য নাগরিক সনদও সংগ্রহ করে তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ গোপন সংবাদ পেয়ে তাদের আটক করে পরে তাহিরপুর থানায় নিয়ে আসে।

তাহিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর জানান, শুক্রবার পুলিশি নিরাপত্তায় আটক রোহিঙ্গাদের কক্সবাজারের শরণার্থী শিবিরে পাঠানো হয়েছে।

রাজু আহমেদ রমজান/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :