বরগুনায় বেড়িবাঁধ ভেঙে ৭ গ্রাম প্লাবিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২১ অক্টোবর ২০১৭
বরগুনায় বেড়িবাঁধ ভেঙে ৭ গ্রাম প্লাবিত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা বরগুনাসহ আশেপাশের এলাকায় শুক্রবার দিনভর মাঝারি ও ভারি বৃষ্টিপাত হয়েছে।

জেলার প্রধান দুটি নদী পায়রা ও বিষখালীতে অস্বাভাবিক জোয়ারের কারণে একাধিক দুর্বল বেড়িবাঁধ ভেঙে সদর উপজেলার ডালভাঙ্গা, মোল্লার হোরা, কুমড়াখালী ও তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামসহ মোট সাতটি গ্রাম প্লাবিত হয়েছে।

jagonews24

উঁচু জোয়ারের চাপে প্লাবিত হয়েছে মূল শহর। এসময় রাস্তাঘাটসহ তলিয়ে যায় শহরের নিম্নাঞ্চল। রিকশা ছাড়া চলাচল করতে না পারায় ভোগান্তিতে পড়েন শহরবাসী।

সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. আবু হেনা মোস্তফা কামাল টিটু জানান, জোয়ারের চাপে তার ইউনিয়নের মোল্লারহোরা গ্রামের এক অংশ এবং বিকল্প বেড়িবাঁধ ভেঙে গোলবুনিয়া ও পোটকাখালী আশ্রয়নের একটি অংশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকার ৬শ থেকে ৭শ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

jagonews24

এছাড়া জেলার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী জানান, অস্বাভাবিক জোয়ারের কারণে তার ইউনিয়নের তেতুলবাড়িয়া এলাকার বেড়িবাঁধ ভেঙে একাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে শতাধিক দরিদ্র পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

মিরাজ/এমএএস/আরআইপি