হবিগঞ্জে এমপির ওপর হামলা, একজন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৬ নভেম্বর ২০১৭
হবিগঞ্জে এমপির ওপর হামলা, একজন কারাগারে

হবিগঞ্জের বাহুবলে এমপি কেয়া চৌধুরীর ওপর আলোচিত হামলার ঘটনায় এক আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে। রোববার সন্ধ্যায় তাকে কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে দুপুরে মামলার ৩ নম্বর আসামি উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়ার গাড়িচালক জসিম উদ্দিন হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে সন্ধ্যায় আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

গত ১০ নভেম্বর উপজেলার মিরপুর বাজারের বেঁদে পল্লীতে সরকারি সহায়তার চেক বিতরণকালে হবিগঞ্জ ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর ওপর হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় এমপি কেয়া চৌধুরী ও উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক রাহেলা আক্তারসহ কয়েকজন আহত হন। ঘটনার পর থেকে বাহুবল, নবীগঞ্জ, হবিগঞ্জ, শ্রীমঙ্গল, সিলেটসহ দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় উঠে।

বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা-সমাবেশ, বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান ধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করা হয়। এ ঘটনায় ১৮ নভেম্বর রাতে লামাতাসি ইউপির মহিলা সদস্য পারভিন আক্তার বাদী হয়ে নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়া, জেলা পরিষদ সদস্য আলাউর রহমান সাহেদ ও তারা মিয়ার গাড়িচালক জসিম উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১৫ জনের বিরুদ্ধে বাহুবল থানায় মামলা করেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/আইআই