কমিশন কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন করতে চায় না : কবিতা খানম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০১:০০ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০১:০৩ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭

বোদা পৌরসভা নির্বাচনে কোনো রকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দু’জন নির্বাহী মেজিস্ট্রেটের নেতৃত্বে পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। বর্তমান নির্বাচন কমিশন কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন করতে চায় না।

রোববার বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বোদা পৌরসভা নির্বাচন নিয়ে প্রশাসনের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, প্রার্থী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম এ কথা বলেন।

প্রার্থীদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন, কালো টাকা ও পেশি শক্তির অপব্যবহারের অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ১৭ বছর পর অনুষ্ঠিত এ নির্বাচনকে আপনারা উৎসব হিসেবে গ্রহণ করেন।

জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (আইন) মো. মতিয়ার রহমান, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মেদ, জেলা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ওয়াহিদুজ্জামান সুজা, ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী হকিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী আকতার হোসেন হাসান, কাউন্সিলর প্রার্থী আফসার হোসেন, শাহজাহান আলম, আবুল কালাম আজাদ কথা বলেন।

২০০১ সালে বোদা উপজেলা সদরের বোদা সদর, চন্দবাড়ি এবং বলরামপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে গঠিত হয় বোদা পৌরসভা। সীমানা-সংক্রান্ত জটিলতায় প্রতিষ্ঠার ১৭ বছরেও নির্বাচন অনুষ্ঠিত হয়নি এই পৌরসভায়। অবশেষে আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বোদা পৌরসভা নির্বাচন। আওয়ামী লীগ, বিএনপি ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির বিদ্রোহী একজনসহ ৪ জন প্রার্থী মেয়র পদে নির্বাচনে লড়ছেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী লড়ছেন। ১৪ বর্গকিলোমিটার এলাকা জুড়ে এই পৌরসভার ভোটার সংখ্যা ১৩ হাজার ১৬৪ জন।

সফিকুল আলম/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :