বরিশালে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১১:২০ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭

বরিশাল নগরীর ত্রিশ গোডাউন সড়কের দু’পাশের অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন সিটি কর্পোরেশসেনর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ আহমেদ জুয়েল। সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

বরিশাল সিটি কর্পোরেশনের সড়ক পরিদর্শক সাজ্জাদ হোসেন জানান, নগরীর ৩০টি ওয়ার্ডে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। বরিশালের বধ্যভূমি ও স্মৃতি ফলকে যাবার একমাত্র পথ এই ত্রিশ গোডাউন সড়ক। সিটি কর্পোরেশনের এ সড়কের দু’পাশে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ছিল। এ কারণে পথচারী ও যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হতো। অবৈধ স্থাপনা নিজ উদ্যেগে সরিয়ে নেয়ার জন্য দখলদারদের আগে নোটিশ দেয়া হয়েছিল। তারা স্বেচ্ছায় অপসারণ না করায় সড়কে চলাচলে প্রতিবন্ধকতা দূর করতে এ অভিযান চালানো হয়েছে। পর্যায়ক্রমে নগরীর অন্যান্য সড়কের পাশে থাকা অবৈধ দোকানপাট ও স্থাপনাও উচ্ছেদ করা হবে।

BaRiSaL-Uched-1

আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্তি পুলিশ সুপার রেজাউল করিম জানান, বরিশাল সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযানে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের মোতায়েন করা হয়েছিল।

সাইফ আমীন/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :