অতিরিক্ত পণ্য তোলায় ১১ গাড়ির বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ১২:৫২ পিএম, ০২ জানুয়ারি ২০১৮

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে অনুমোদিত ওজনের তুলনায় অতিরিক্ত পণ্য বোঝাইয়ের অভিযোগে ১১টি গাড়ির বিরুদ্ধে মামলা, ৩১ হাজার টাকা জরিমানা ও কাগজপত্র না থাকায় ৪টি গাড়ি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু সেতুর পূর্ব এবং পশ্চিম পাড়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। টাঙ্গাইল মডেল থানা পুলিশ ও মটরযান পরিদর্শক অহিদুর রহমান এতে সহায়তা করেন।

এ প্রসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজন জানান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর সভাপতিত্বে ৪১তম সভায় একটি সিদ্ধান্ত হয় এক্সেল অনুসারে গাড়িগুলো যদি অতিরিক্ত পণ্যবহন করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

jagonews24

এরই ধারাবাহিকতায় আজ এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১১টি গাড়ির বিরুদ্ধে ১৯৮৩ ধারা অনুযায়ী মামলা দায়ের ও ৩১ হাজার টাকা জরিমানা এবং কাগজপত্র না থাকায় ৪টি গাড়ি জব্দ করা হয়।

তিনি বলেন, অতিরিক্ত পণ্য বোঝাইয়ের কারণে প্রায়ই চালকেরা গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটাচ্ছে এবং অতিরিক্ত পণ্য পরিবহনের কারণে সড়কের ক্ষতি হচ্ছে। যানমাল এবং সড়কের সুরক্ষার স্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার এ উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

আরিফ উর রহমান টগর/এমএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :