লালমনিরহাটে শীতের তীব্রতা বাড়ছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮

কয়েক দিনের টানা শৈত্যপ্রবাহে আর হিমেল হাওয়ায় লালমনিরহাটের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে, বাড়ছে শীতের তীব্রতা। এতে তিস্তা তীরবর্তী এলাকার সাধারণ মানুষের ভোগান্তি চরমে উঠেছে। সন্ধ্যা নামার সাথে সাথেই এলাকার দোকানগুলো বন্ধ হতে শুরু করছে।

সোমবার সকাল থেকে শীতের তীব্রতা বাড়ছে। সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। তিস্তাপারের শিশু বৃদ্ধ সকলেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

লালমনিরহাট জেলার ৫টি উপজেলার তিস্তা তীরবর্তী এলাকার খেঁটে খাওয়া মানুষ কয়েক দিন থেকে কাজকর্ম না পেয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন।

এদিকে লালমনিরহাটের হাতীবান্ধা স্বাস্থ্যকমপ্লেক্সে শীতজনিত রোগে হাসপাতালে ভর্তি আছেন ১০ শিশু ও বৃদ্ধ। হাসপাতাল কর্তৃপক্ষ এ খবর নিশ্চিত করেছেন।

তিস্তা পারের রহমত মিয়া (৪০) জানান, প্রতিদিন দুপুরের পরে শীতের তীব্রতা বাড়তে শুরু করে রাত পর্যন্ত চলে। এই শীতে কাজকর্ম করতে না পেরে ঘর বসে দিন কাটাছি।

সানিয়াজান ইউনিয়নের সৈয়দ আলী (৬০) বলেন, শীতের মাঝেও কাজে যাচ্ছি। কাজ না করলে খাব কী। ছেলে সন্তান না থাকায় আমাকে সংসার চালাতে হয়।

হাতীবান্ধা উপজেলা প্রকল্প অফিসার (পিআইও) ফেরদৌস আহম্মেদ জানান, এ পর্যন্ত হতদরিদ্র ও দুস্থ পরিবারের জন্য জেলা থেকে বরাদ্দকৃত ৭ হাজার ৩ শত কম্বল পেয়েছি তা প্রতিটি ইউনিয়নে বিতরণ করা হচ্ছে। আরও বরাদ্দ চাওয়া হয়েছে।

রবিউল হাসান/এনএফ/জেআইএম

আপনার মতামত লিখুন :