বরিশালে প্রধানমন্ত্রীর সফর ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:৫৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় আগামী ৮ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে।

মামলার রায়কে কেন্দ্র করে ৮ ফেব্রুয়ারি রাজপথে থাকার ঘোষণা দিয়েছে বিএনপি ও ২০ দলীয় জোটের শরিক দল। ওই দিনই বরিশাল সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরো সফর-সূচি সাজানো হচ্ছে নিরাপত্তার ছক ধরে। সংশ্লিষ্ট ভেন্যুগুলোতে বিশেষ নিরাপত্তা বাহিনী ছাড়াও থাকছে বোমা নিষ্ক্রিয়কারী দল। আশপাশে থাকবে প্রয়োজনীয় সংখ্যক র‌্যাব ও পুলিশ।

নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাতে দফায় দফায় অনুষ্ঠিত হচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বৈঠক। এদিকে রোববার প্রধানমন্ত্রীর আসার আগেই তার নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ’র একটি দল বরিশালে এসে পৌঁছেছে।

রোববার বেলা ১১টার দিকে নগরীর বান্দ রোড পুলিশ অফিসার্স মেসের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা-সংক্রান্ত বিষয়ে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

মহানগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, আওয়ামী লীগ নেতা মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. আবুল ফজল, সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন, গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) সিইও কর্নেল শরিফুজ্জামান, বরিশাল র‌্যাব-৮ এর সিইও উইং কমান্ডার হাসান ইমন আল রাজিব প্রমুখ।

মহানগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার মো. শাখাওয়াত হোসেন জানান, জনসভাস্থলসহ বরিশাল নগরীজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বিপুল-সংখ্যক পুলিশ নিরাপত্তার দায়িত্বে মোতায়েন থাকবে। যে কোনো ধরনের বিশৃঙ্খলা রোধে নগরীর প্রত্যেকটি ছাত্রাবাস, মেস ও আবাসিক হোটেলগুলোতে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

মহানগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার মো. শাখাওয়াত হোসেন জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ’র একটি দল রোববার বরিশালে এসে পৌঁছেছে। তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। সবকিছু মিলিয়ে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বরিশালে।

জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, হেলিকপ্টারযোগে ৮ ফেব্রুয়ারি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পায়রা নদীর তীরে লেবুখালী এলাকায় অবতরণ করবেন প্রধানমন্ত্রী। সেখানে শেখ হাসিনা সেনানিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। সেখান থেকে হেলিকপ্টারযোগে বরিশাল স্টেডিয়ামে অবতরণ করবেন। এরপর বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রী বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হবে গোটা জেলা।

সাইফ আমীন/এএম/আরআইপি