কুষ্টিয়ায় ৯ শিক্ষক আজীবনের জন্য বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৪৬ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
কুষ্টিয়ায় ৯ শিক্ষক আজীবনের জন্য বহিষ্কার

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রে জালিয়াতি করার দায়ে ৯ শিক্ষক ও ১৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম জামাল আহমেদ তাদের বহিষ্কার করেন। কেন্দ্রটির নাম মিরপুর সরকারি বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএস জামাল আহমেদ জানিয়েছেন, বহিষ্কৃত শিক্ষকরা আজীবনের জন্য কোনো পরীক্ষায় দায়িত্ব নিতে পারবেন না। এছাড়া পরীক্ষার্থীদের এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ওই কেন্দ্রের তিনটি কক্ষে কয়েকজন পরীক্ষার্থী রসায়ন নৈর্ব্যক্তিক প্রশ্নের যে সেট (ক, খ, গ) পেয়েছে তারা সেই সেট খাতায় পূরণ না করে অন্য সেট পূরণ করেছে।

এমন খবর পেয়ে কেন্দ্রে গিয়ে হাতেনাতে প্রমাণ পাওয়া যায়। এমন ১৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। একই সময়ে ওই কক্ষগুলোর দায়িত্বে থাকা শিক্ষকদের পরীক্ষায় জালিয়াতি করার সহযোগিতার দায়ে তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত শিক্ষকরা হলেন- উপজেলার ছাতিয়ান মাধ্যমিক বিদ্যালয়ের দু’জন, কুড়িপুল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দু’জন, বলিদাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের দু’জন, বরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের একজন ও ফুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের দু’জন। বহিষ্কৃত শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

আল-মামুন সাগর/এএম/জেআইএম