উত্তরপত্র লিখে দেয়ার সময় শিক্ষক ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

নাটোরের লালপুরে অবৈধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষার্থীকে উত্তরপত্র লিখতে সহযোগিতার অপরাধে মতিউর রহমান নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার উপজেলার লালপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। গ্রেফতার মতিউর রহমান লালপুর থানা বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক ও উপজেলার বড়বাড়িয়া গ্রামের আজিজুল খলিফার ছেলে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ও লালপুর থানা পুলিশের উপ-পরিদর্শক সুকমল কুমার জানান, চলতি এসএসসি পরীক্ষায় সোমবার জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা চলছিল।

পরীক্ষা চলাকালীন অবৈধভাবে লালপুর থানা বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক মতিউর রহমান পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে। পরে তিনি হল থেকে পরীক্ষার প্রশ্নপত্র দেখে অফিস কক্ষে বসে পরীক্ষার্থীদের সরবরাহের জন্য উত্তরপত্র লিখে দেন।

এ সময় হঠাৎ করে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে উপস্থিত হন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। তিনি সেখানে উপস্থিত হতেই তার নজড়ে পড়ে উত্তরপত্র লিখার ঘটনাটি।

এ সময় তিনি মতিউর রহমানকে চ্যালেঞ্জ করে উত্তরপত্রসহ হাতেনাতে ধরেন। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম কেন্দ্রের সব শিক্ষক ও নিরাপত্তার দায়িত্বে থাকা সবাইকে কঠোরভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

এ ঘটনায় লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম আসাদুজ্জামান বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

রেজাউল করিম রেজা/এএম/এমএস

আপনার মতামত লিখুন :