শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই : মোস্তফা জব্বার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ২৪ মে ২০১৮

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, দক্ষ জনশক্তি ও টেকসই উন্নয়নের জন্য বর্তমান শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই। তাই পর্যায়েক্রমে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাস রুমের ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের মহেশখালি উপজেলা সম্মলন কক্ষে ডিজিটাল আইল্যান্ড প্রকল্পের মাল্টিমিড়িয়া ক্লাস রুমের ডিজিটাল কনটেন্ট বিতরণ ও শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দক্ষ জনশক্তি ও টেকসই উন্নয়নে শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের অভিভাবকরা স্বাচ্ছন্দ্যে লাখ টাকা ঘুষ দেয়। কিন্তু ২০ হাজার টাকায় সন্তানকে ল্যাপটপ কিনে দেয় না ।

মহেশখালীর শিশুদের আইসিটি ক্ষেত্রে দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলা হবে দাবি করে মন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির এ দিনে বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির দেশে থাকতে পারে না।

এর আগে মহেশখালি নবনিমির্ত ডিজিটাল আইল্যান্ড ভবন পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন- মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. আশরাফ হোসেন।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মারুফ, সহকারী পুলিশ সুপার (সার্কেল) রতন দাশ গুপ্ত, মহেশখালী থানা ওসি প্রদীপ কুমার দাশ, আইসিটি বিশেষজ্ঞ জিয়াসমিন আক্তার জুঁই, কক্সবাজার আনন্দ মাল্টিমিড়িয়া স্কুলের পরিচালক রিয়াজুল হকসহ মহেশখালী উপজেলার কর্মকর্তা, ডিজিটাল স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

সায়ীদ আলমগীর/আরএ/জেআইএম

আপনার মতামত লিখুন :