বারহাট্টায় ৩০ টন সরকারি চাল জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নেত্রকোণা
প্রকাশিত: ০৫:২০ পিএম, ১৪ জুন ২০১৮

নেত্রকোণার বারহাট্টায় সরকারি খাদ্য গুদামের সিলকৃত ৩০ টন চালসহ দুটি ট্রাক জব্দ করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার রাতে নেত্রকোণা-মোহনগঞ্জ সড়কের চন্দ্রপুর এলাকা থেকে চালগুলো জব্দ করে বারহাট্টা থানা পুলিশ।

এ ঘটনায় ট্রাকের দুই চালককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে পুলিশ তাদের নাম জানায়নি।

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বারহাট্টার চিরাম ইউনিয়নের ট্রলার ঘাট থেকে দুইটি ট্রাকে সরকারি সিলযুক্ত বস্তায় চাল ওঠানো হচ্ছে এমন সংবাদের পান বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন। এ সময় তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসিএলএসডি) জানান।

এরই প্রেক্ষিতে ওই দিন রাত পৌনে ৯টার দিকে বারহাট্টা থানা পুলিশ চন্দ্রপুর এলাকা থেকে দুই ট্রাক ভর্তি চাল জব্দ করে থানায় নিয়ে আসে। একই সঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য উভয় ট্রাকের দুই চালককে আটক করা হয়। তবে এই চালগুলোর মালিকের সন্ধান বৃহস্পতিবার বিকেল পর্যন্ত জানা জায়নি।

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন জানান, ট্রাক চালকের দেয়া তথ্য অনুযায়ী জানা গেছে চালগুলো সুনামগঞ্জ থেকে নেত্রকোণায় নিয়ে যাওয়া হচ্ছিল।

বারহাট্টার ওসিএলএসডি সঞ্জয় মোহন দত্ত জানান, সরকারি সিলযুক্ত বস্তার চালগুলো বারহাট্টা খাদ্য গুদামের না। এ নিয়ে আমি থানায় সাধারণ ডায়েরি করেছি। চালগুলো মূলত কার তা তদন্ত করে দেখা হচ্ছে।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেজবাহ উদ্দিন আহমেদ জানান, দুইটি ট্রাকসহ চালগুলো জব্দ করে থানায় রাখা হয়েছে। চালককে জিজ্ঞাসাবাদ চলছে।

কামাল হোসাইন/এফএ/পিআর