‘সাধারণ মানুষ অসাম্প্রদায়িক’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৪ জুলাই ২০১৮

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র কাঠামো নির্মাণ দরকার। এ দেশে মাঝে মধ্যে সাম্প্রাদিয়কতার ব্যত্যয় ঘটলেও সাধারণ মানুষ কিন্তু সব সময় অসাম্প্রদায়িক। বিশেষ করে এরশাদ সরকার আমলে জগন্নাত হল ট্র্যাজেডি সময় অসংখ্য ছাত্র হতাহত ঘটনা ঘটলে দুজন মুসলিম ছাত্র ছাড়া বাকিরা ছিল হিন্দু সম্প্রদায়ের। আর এ আহতদের রক্ত দিতে এসেছিল বোরকার পড়া মুসলিম নারীরা। এমনকি মাদরাসার ছাত্ররাও সে সময় রক্ত দিয়েছিল।

শনিবার সকালে নোয়াখালী চৌমুহনীতে শ্রী শ্রী গৌর নিত্যানন্দ ইসকন মন্দিরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ যাত্রা মহোউৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথিন বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১০ বছরে রাষ্ট্র ক্ষমতায় থেকে দেশের অনেক উন্নয়ন করেছেন। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে জাতিসংঘ কর্তৃক স্বীকৃত দেশ।

তিনি বলেন, চৌমুহনীতে দেশ সেরা দূর্গাপুজা উৎসবসহ হিন্দু সম্প্রদায়ের নানা পূজা উৎসব শান্তিপূর্ণভাবে হওয়ায় এবং এ এলাকায় হিন্দু-মুসলিমদের মধ্যে একটি ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশ বিরাজ করায় সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, জেলা প্রশাসক রাজস্ব আবদুর রউফ মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার সৈকত শাহীন, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল শাহাজাহান শেখ, চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সাল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বিনয় কিশোর রায়, হিন্দু সম্প্রদায়ের সাবেক ট্রাস্টি তপন চন্দ্র মজুমদারসহ অনেকেই।

মিজানুর রহমান/আরএ/আরআইপি

আপনার মতামত লিখুন :