‘৩ মাসের মধ্যে নোয়াখালীতে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্ত’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২২ জুলাই ২০১৮

আগামী তিন মাসের মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে নোয়াখালীর বিমানবন্দর ও অবকাঠামো নির্মাণের সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশের প্রতিটি জেলায় একটি করে বিমানবন্দর নির্মাণ করা হবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

রোববার বিকেলে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ধর্মপুর ইউনিয়নের চরশুল্লাকিয়া গ্রামের ১৬ একর ভূমির ওপর ১৯৯৩ সালে নির্মিত একমাত্র বিমানবন্দরটির রানওয়ে পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

Noakhali-Minister-1

পর্যটন শিল্প নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পর্যটনমন্ত্রী বলেন, নোয়াখালীর হাতিয়ার নিঝুম দ্বীপ ও সুবর্ণচর পর্যটন শিল্পের সম্ভাবনাময় একটি খাত। এ খাতকে কাজে লাগাতে সরকার ইতোমধ্যে কাজ শুরু করেছে এবং কিছুদিনের মধ্যে এটি নিয়ে মন্ত্রিসভায় কথা বলার সম্ভাবনা রয়েছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, নোয়াখালী-৪ (সদর-সুর্বণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার ও পুলিশ সুপার ইলিয়াস শরিফ প্রমুখ।

মিজানুর রহমান/আরএ/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]