শাহ আমানতে সকাল-বিকেলে স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে এবং বিমানে পরিত্যক্ত অবস্থায় মোট সোয়া আট কেজি ওজনের স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনায় একটি ফ্লাইটের দুই যাত্রীকে আটক করা হয়েছে। রিজেন্ট এয়ারওয়েজের এই দুই যাত্রী হলেন- ফটিকছড়ির আসাদুজ্জামান ও রাঙ্গুনিয়ার কামাল উদ্দিন।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকালে মাসকাট থেকে ছেড়ে আসে রিজেন্ট এয়ারওয়েজের ওই ফ্লাইটটি। আর বিকেলে একই এয়ারওয়েজের আরেকটি ফ্লাইট ব্যাংকক থেকে ছেড়ে আসে।

বিমানবন্দর কাস্টমস'র সহকারী কমিশনার মো. মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, ‘সকালে মাসকাট থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটের দুই যাত্রীর মালামাল স্ক্যানিংয়ের সময় ফ্রাইপ্যানের হাতল থেকে স্বর্ণের বার থাকার বিষয়টি ধরা পরে। পরে ফ্রাইপ্যান খুলে ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ১ কেজি ১৬০ গ্রাম। এ সময় ওই দুই যাত্রীকে আটক করা হয়।’

'আর বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাংকক ছেড়ে আসা রিজেন্ট এয়ারওয়েজের অপর একটি ফ্লাইটে অভিযান চালিয়ে একটি আসনের কুশনের ভেতর পরিত্যক্ত অবস্থায় ৬০টি স্বর্ণবার পাওয়া যায়। এই স্বর্ণবারের মোট ওজন ৬ কেজি ৯৯৮ গ্রাম। ফ্লাইটটি ব্যাংকক থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় যাচ্ছিল’, - বলেন তিনি।

জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :