পাহাড় কাটার দায়ে দুইজনকে ৪০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:৪৬ এএম, ০৩ অক্টোবর ২০১৮

কক্সবাজার পৌরসভার সত্তারের ঘোনায় অভিযান চালিয়ে পাহাড় কাটার দায়ের দুইজনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তাদের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান ও পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত চালানো হয়। এ সময় মাটিকাটার নানা সরঞ্জামও জব্দ করা হয়েছে। কক্সবাজার পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব এসব তথ্য জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সত্তারের ঘোনার আব্দুল্লাহর ছেলে রিয়াজ উদ্দিন (১৮) ও একই এলাকার ওমর ফারুকের মেয়ে আসমাউল হোসনা (১৮)। জরিমানা আদায়ের পর তাদের ছেড়ে দেয়া হয়েছে।

সাইফুল আশ্রাব জানান, পাহাড় না কাটতে নানাভাবে সচেতনতা সৃষ্টির চেষ্টার পর কিছুদিন পাহাড় কাটা বন্ধ থাকলেও শহরের পাহাড়ি এলাকায় পাহাড় কাটার খবর পেয়ে মঙ্গলবার দুপুরে অভিযান চালানো হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসানের নেতৃত্বে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড সত্তারের ঘোনা এলাকায় অবৈধভাবে পাহাড় কাটার সময় রিয়াজ ও আসমাকে আটক করা হয়।

তিনি আরও জানান, অবৈধভাবে পাহাড় কাটায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে রিয়াজ ও আসমাকে পৃথকভাবে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সায়ীদ আলমগীর/বিএ

আপনার মতামত লিখুন :