বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির নজির স্থাপন করেছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শারদীয় দুর্গোৎসব বাঙালির সার্বজনীন উৎসব। এই উৎসবে জাতি ধর্ম নির্বিশেষে সকলেই আনন্দে মেতে ওঠে। বর্তমান সরকার এ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির নজির স্থাপন করেছে।

শনিবার দুপুরে ফরিদপুর শহরের বদরপুরস্থ নিজ বাসভবন আফসানা মঞ্জিল প্রাঙ্গণে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে মন্দিরে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমাদের সংবিধানে সংখ্যাগুরু বা সংখ্যালঘু বলে কোনো শব্দ নেই। এখানে সকল ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করতে পারছে। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ধর্ম যার যার, রাষ্ট্র সবার। এ আদর্শে বর্তমান সরকার অবিচল।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। এদেশে আবহমান কাল ধরে সকলে মিলে শারদীয় উৎসব পালন করি।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ বলেন, বিদায় হজে মহানবী (সা.) বলেছিলেন- যারা ইসলাম ধর্মগ্রহণ করেছেন তাদেরকে স্বাগতম। যারা এই ধর্ম গ্রহণ করেনি তারা আমাদের আমানত, তাদের ওপর কোনো অবিচার যেন না হয়।

মন্ত্রী বলেন, ধর্মে বল প্রয়োগের স্থান নেই। এখানে কেউ কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার সুযোগ নেই। তবে স্ব-স্ব ধর্ম পালনের সময় আমাদের খেয়াল রাখতে হবে যাতে নিজ ধর্ম পালনকালে অন্য ধর্ম পালনে সমস্যার সৃষ্টি না হয়।

পরে মন্ত্রী ফরিদপুর সদর উপজেলার প্রতিটি পূজা মণ্ডপে সরকারি অনুদান হিসেবে ৫শ কেজি করে চাল ও ব্যক্তিগত তহবিল থেকে প্রত্যেক মণ্ডপে ৫ হাজার টাকা প্রদান করেন।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এরাদুল হক, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা প্রমুখ।

আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :