ঐক্যফ্রন্ট থেকে লড়তে যাচ্ছেন কিবরিয়াপুত্র রেজা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১৭ নভেম্বর ২০১৮
আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ও তার ছেলে ড. রেজা কিবরিয়া

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হতে চলেছেন আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তিনি নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক তার ঘনিষ্ঠ ও নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। দু’এক দিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হবে বলেও ওই সূত্র জানায়।

ড. রেজা কিবরিয়ার ঘনিষ্ঠ আত্মীয় ও সাপ্তাহিক মৃদুভাষণ পত্রিকার নির্বাহী সম্পাদক সাহাব উদ্দিন শুভ জানান, ড. রেজা কিবরিয়ার নির্বাচন করার সিদ্ধান্ত অনেকটাই চূড়ান্ত। এর বেশি বলতে তিনি রাজি হননি।

গত কয়েক বছর ধরেই আলোচনা চলছিল ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ থেকে নির্বাচন করতে যাচ্ছেন। তবে কোন দল বা জোট থেকে তিনি প্রার্থী হতে যাচ্ছেন তা স্পষ্ট ছিল না। অনেকেই অনেক ধারণার উপর বিভিন্ন রকম মন্তব্য করছিলেন। অনেকেই আবার ফেসবুকে এ নিয়ে নানান প্রচারণাও চালিয়েছেন। যার নির্ভরযোগ্য সূত্র কেউ কখনও উল্লেখ করতে পারেননি।

এ নিয়ে বিভিন্ন সময় সাধারণ মানুষের মাঝে বেশ আলোচনাও হয়েছে। তবে এসব আলোচনার বেশিরভাগ সময়ই তিনি হবিগঞ্জ-১ আসন থেকে নির্বাচন করতে পারেন বলে আলোচনা হয়েছে। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে তিনি নির্বাচনের সিদ্ধান্ত নেন। তার এলাকা হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে নির্বাচনের সিদ্ধান্ত নেন তিনি। শুক্রবার রাতে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে লড়বেন।

উল্লেখ্য ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শিল্পপতি শাহ মঞ্জুর হুদা ও স্থানীয় তিন আওয়ামী লীগ কর্মী নিহত হন। এ ঘটনায় আহত হন ৪৩ জন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :