গ্রেফতার আতঙ্কে বিএনপির সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২০ নভেম্বর ২০১৮

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী চাঁদপুরের কচুয়ার সাবেক সংসদ সদস্য ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আ ন ম এহসানুল হক মিলন দীর্ঘদিন পর বিদেশ থেকে ফেরত এসে আদালতে হাজিরা দেননি।

তার বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি মামলা বিচারাধীন রয়েছে। মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালতে একটি জিআর মামলায় হাজির হওয়ার কথা ছিল তার। কিন্তু গ্রেফতার আতঙ্কে আদালতে যাননি তিনি।

এদিকে, মিলনের আদালতে হাজির হওয়াকে কেন্দ্র করে আদালতের আশপাশে ব্যাপক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া অবস্থান ছিল। বিকেল পর্যন্ত আদালতে হাজির না হওয়ায় ফিরে যায় পুলিশ।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিদেশে যাওয়ার আগে সব মামলায় জামিনে ছিলেন মিলন। কিন্তু দীর্ঘদিন বিদেশে থাকার কারণে এসব মামলায় হাজিরা দিতে পারেননি তিনি। এজন্য ২৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মিলনের আইনজীবী কামরুল ইসলাম ও মাইনুল ইসলাম বলেন, মঙ্গলবার মিলনের বিরুদ্ধে জিআর ২৪৬/০৯ মামলার হাজিরার নির্ধারিত তারিখ ছিল। কিন্তু নিরাপত্তা ও গ্রেফতার আতঙ্কে তিনি আদালতে হাজির হতে পারেননি। এ বিষয়ে তিনি প্রধান নির্বাচন কমিশনারের কাছে নিম্ন আদালতে হাজিরা দেয়ার জন্য সহযোগিতা চেয়ে আবেদন করেছেন।

আদালতে মিলন হাজিরা দিতে আসবেন এমন সংবাদে সকাল ৯টার পর থেকেই আদালতের প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা পুলিশকে (ডিবি) সতর্কাবস্থায় থাকতে দেখা যায়।

এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। কিন্তু মিলনকে না পেয়ে ফিরে যান তারা।

অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত ডিউটির অংশ এটি। এই অবস্থান নির্বাচন পর্যন্ত চলবে।

ইকরাম চৌধুরী/এএম/এমএস

আপনার মতামত লিখুন :