অর্থমন্ত্রী আউট, ছোট ভাই ইন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৫ নভেম্বর ২০১৮

সিলেট-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। রোববার দুপুরে দেশের অন্যান্য আসনগুলোর সঙ্গে সিলেট-১ আসনেও প্রার্থী ঘোষণা করা হয়।

এই আসন থেকে এবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

আবদুল মোমেনের মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

জানা গেছে, সিলেট বিভাগের ১৯টি আসনের মধ্যে ১০টিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ছয়টি আসনের মধ্যে তিনটিতে আওয়ামী লীগের প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

সিলেট-১ আসনে (সদর-সিটি কর্পোরেশন) দলীয় মনোনয়ন পান এ কে আবদুল মোমেন, সিলেট-৩ আসনে (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেট-৪ আসনে (জৈন্তাপুর-গোয়াইনঘাট-ফেঞ্চুগঞ্জ) ইমরান আহমদ, সিলেট-৬ আসনে (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) নূরুল ইসলাম নাহিদ।

এছাড়া সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসন ও সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি। বর্তমানে এ দুটি আসনে জাতীয় পার্টির এমপি রয়েছেন। ধারণা করা হচ্ছে- আসন দুটি জাতীয় পার্টির প্রার্থীরা পাবেন।

এদিকে, সুনামগঞ্জের পাঁচটি আসনের মধ্যে সুনামগঞ্জ-১ আসনে ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনে জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৩ আসনে এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক দলীয় মনোনয়ন পেয়েছেন। সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি। বর্তমানে আসনটিতে জাতীয় পার্টির এমপি রয়েছেন।

পাশাপাশি হবিগঞ্জের ৪টি আসনের মধ্যে শুধুমাত্র একটি আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। হবিগঞ্জ-৪ আসনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

এছাড়া মৌলভীবাজারের চারটি আসনের মধ্যে দুটিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছেন মৌলভীবাজার-১ আসনে শাহাব উদ্দিন ও মৌলভীবাজার-৪ আসনে সৈয়দা সায়রা মহসিন।

এএম/আরআইপি