জয়-পরাজয় হবেই, আপনি আপা আপাই থাকবেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮

নাটোর-২ আসনে নির্বাচনী প্রচারণায় বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর কুশল বিনিময়ের মধ্য দিয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি হয়েছে। জয়-পরাজয় মেনেই এক প্রার্থী অপর প্রার্থীকে নির্বাচনী প্রচারণার সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

একে-অপরের সঙ্গে এমন সৌহার্দ্যপূর্ণ আচরণ নির্বাচনের শেষ দিন পর্যন্ত অব্যাহত রাখার আশ্বাস দেন দুই প্রার্থী। এ আসনে নির্বাচনী কর্মকাণ্ডে কোনো ধরনের বাধা বা অসহযোগিতার পরিবেশ তৈরি হবে না বলে ধানের শীষের প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবিকে আশ্বাস দেন আওয়ামী লীগের প্রার্থী শফিকুল ইসলাম শিমুল।

জানা যায়, ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নাটোর-২ আসেন বিএনপির প্রার্থী কে হচ্ছেন তা নিয়ে ছিল সংশয়। বিএনপির দুই প্রার্থী কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং তার স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি ধানের শীষের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

কিন্তু রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সাজা হওয়ায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। পরে হাইকোর্ট থেকে দুলু প্রার্থিতা ফেরত পেলেও ইসির পক্ষ থেকে অপিল করা হয়।

অাপিলে ১২ ডিসেম্বর দুলুর প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়। একই দিন ঢাকার গুলশানের বাসভবন থেকে নাশকতার একটি মামলায় গ্রেফতার হন দুলু। ফলে এখানে বিএনপি প্রার্থীর প্রচারণা বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় গতকাল শুক্রবার নাটোরে আসেন বিএনপি মনোনীত প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি। শনিবার সকালে নাটোর শহরের নিচাবাজার এলাকায় প্রচারণা চালান তিনি।

এদিকে, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি শফিকুল ইসলাম শিমুল একটি অনুষ্ঠান শেষে আলাইপুর এলাকা থেকে শনিবার নির্বাচনী প্রচারণা শুরু করেন। শহরের উত্তরা সুপার মার্কেটের সামনে বিএনপি প্রার্থী ছবির সঙ্গে দেখা হয় তার।

এ সময় দুই প্রার্থী কুশল বিনিময় করেন। দুই প্রার্থীর কুশল বিনিময়ের দৃশ্য মুগ্ধ করে ভোটারদের। এ সময় আওয়ামী লীগের প্রার্থী শফিকুল ইসলাম শিমুল বিএনপি প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবিকে বড় আপা সম্বোধন করে নির্বাচনী অবাধ প্রচারণার আশ্বাস দেন।

সাবিনা ইয়াসমিন ছবিকে আপা সম্বোধন করে শফিকুল ইসলাম শিমুল বলেন, নির্বাচনে জয়-পরাজয় ভোটে নির্ধারিত হবে। কিন্তু আপনি আমার আপা আপাই থাকবেন।

এ সময় শিমুলকে ছোট ভাই সম্বোধন করে ছবি বলেন, নির্বাচনের শেষ দিন পর্যন্ত আমাদের এমন আচরণ অব্যাহত থাকবে। আমরা ভাই-বোন হিসেবে একে-অপরকে নির্বাচনী কাজে সহযোগিতা করব। পরে দুই প্রার্থী তাদের সমর্থকদের নিয়ে প্রচারণা সহকারে এলাকা ত্যাগ করেন।

রেজাউল করিম রেজা/এএম/আরআইপি