সরকারি চাকরি না পাওয়ার হতাশা বাড়ছে তরুণদের : ড. আতিউর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ১২ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, সম্ভাবনায় বাংলাদেশ নিয়ে তরুণদের মাঝে হতাশার বীজবপন করা হচ্ছে। বিশ্বের সবচেয়ে গতিময় তিনটি দেশের একটি বাংলাদেশ। তাই এই দেশ নিয়ে তরুণদের হতাশ হওয়ার কিছু নেই। নতুন নতুন কৌশল প্রয়োগ করে দেশ এগিয়ে যাচ্ছে।

বুধবার বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের এক দশক পূর্তি উৎসবে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. আতিউর বলেন, তরুণদের মাঝে সরকারি চাকরি না পাওয়ার হতাশা বাড়ছে। কিন্তু এ হতাশা থেকে তরুণ সমাজকে বের হয়ে আসতে হবে। চাকরি না করে চাকরি দেয়ার প্রবণতা বাড়াতে হবে। সেদিন আর বেশি দূরে নয়, কেউ আর সরকারি চাকরির পেছনে না ছুটে নিজেরা চাকরি দেবে। নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে।

গত এক দশকে দেশের যে উন্নয়ন হয়েছে তা অব্যাহত রাখতে তরুণদের ভূমিকা রয়েছে জানিয়ে ড. আতিউর রহমান বলেন, আগামী ৩০ ডিসেম্বর দেশকে এগিয়ে নিতে তরুণরা ভোট দেবে। দেশের অর্থনৈতিক অগ্রগতি আরও বেশি বেগবান করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে শেখ হাসিনার পাশে থাকার আহ্বান জানাই সবাইকে।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোরশেদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, অর্থনীতি বিভাগের শিক্ষক খন্দকার জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন হোসাইন, বেলাল উদ্দিন ও হাবিবুর রহমান প্রমুখ।

সজীব হোসাইন/এএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :