নৌকার প্রচারণায় গিয়ে ধানের শীষে ভোট চাইলেন আ.লীগ নেতা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে আওয়ামী লীগ প্রার্থী মো. একাব্বর হোসেনের নৌকার নির্বাচনী প্রচারণায় ধানের শীষে ভোট চাইলেন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন দুলাল।

বক্তব্যের একপর্যায়ে ধানের শীষে ভোট প্রার্থনা করেন তিনি। এ সময় উপস্থিত নেতাকর্মীদের মধ্যে মিশ্র-প্রতিক্রিয়া দেখা দেয়। তার এমন বক্তব্যে ক্ষুব্ধ হন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

গতকাল শুক্রবার উপজেলার বহুরিয়া ইউনিয়নের বহুরিয়া বাজারে আওয়ামী লীগের নির্বাচনী পথসভায় ধানের শীষে ভোট চেয়ে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন দুলাল। খবরটি উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে শুরু হয় আলোচনা-সমালোচনা। পরে অবশ্য মোফাজ্জল হোসেন দুলাল তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন এবং নৌকা মার্কায় ভোট চান।

স্থানীয় সূত্র জানায়, পথসভায় টাঙ্গাইল-৭ আসনের আওয়ামী লীগের প্রার্থী মো. একাব্বর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ ও সহ-সভাপতি আবুল কালাম আজাদ লিটনসহ সিনিয়ন নেতারা উপস্থিত ছিলেন।

বিষয়টি স্বীকার করে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মির্জাপুর পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট মোশারফ হোসেন মনি বলেন, আওয়ামী লীগের নির্বাচনী পথসভায় মোফাজ্জল হোসেন দুলাল তার বক্তব্যে ভুলবশত ধানের শীষের ভোট প্রার্থনা করেছেন। তার এমন বক্তব্য কাম্য নয়। নির্বাচনকালীন সকল নেতাকর্মীকে সতর্কতার সঙ্গে বক্তব্য রাখা উচিত।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোফাজ্জল হোসেন দুলাল বলেন, বক্তব্যে ধানের শীষকে পরিহার করে নৌকা মার্কায় ভোট প্রার্থনার আহ্বান জানিয়ে বক্তব্য দিয়েছিলাম। ধানের শীষে ভোট দেয়ার বিষয়টি অসাবধানতাবশত হয়েছে। এ জন্য আমাদের সকল নেতাকর্মীর কাছে দুঃখ প্রকাশ করছি।

এস এম এরশাদ/এএম/আরআইপি