সিলেটে বাসচাপায় ছাত্রলীগকর্মী নিহত, সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০২:৪২ এএম, ১১ জানুয়ারি ২০১৯

সিলেট শহরতলীর মেজরটিলায় দ্রুতগতির বাসের চাপায় সারোয়ার খান নামের এক ছাত্রলীগকর্মী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরেক ছাত্রলীগ নেতা অনিক। অনিক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় ছাত্রলীগ ও এলাকাবাসী। ঘণ্টাখানেক পর পুলিশ ও র্যাব ঘটনাস্থলে পৌঁছে অবরোধ প্রত্যাহার করে যান চলাচল স্বাভাবিক করে।

সারোয়ার খান সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের কর্মী ছিলেন। তার রাজনৈতিক সহকর্মীরা জানান- ২০১৫ সাল থেকে সরকারি কলেজে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় কর্মী। বিভিন্ন রাজনৈতিক সভা-সমাবেশেও তার সরব উপস্থিতি ছিল। কলেজজীবন শেষ করে সারোয়ার সিলেট জেলা ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হয়।

জানা গেছে, কক্সবাজারের চকরিয়া উপজেলা থেকে পর্যটকদের নিয়ে হানিফ পরিবহনের একটি বাস শাহপরাণের (রহ.) মাজারে আসে। মাজার থেকে ফেরার পথে মেজরটিলায় স্কলার্সহোমের সামনে পালসার মোটরসাইকেলে থাকা দুই ছাত্রলীগ নেতাকে চাপা দেয় বাসটি। এতে ঘটনাস্থলে নিহত হন সারোয়ার খান। তিনি মেজরটিলার দীপিকা আবাসিক এলাকার বাসিন্দা।

এদিকে দুর্ঘটনার পরপরই স্থানীয় উত্তেজনা জনতা ও ছাত্রলীগ নেতাকর্মীরা সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখে। তারা ঘাতক হানিফ পরিবহনের বাসটি আটকে রাখে। অবরোধের কারণে গুরুত্বপূর্ণ এই সড়কে দীর্ঘ যানজট লেগে যায়।

মহানগর পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন ছাত্রলীকর্মী নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সরিয়ে দিয়েছে এবং দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করেছে।

ছামির মাহমুদ/বিএ