৫ বছরে সব কাজ সম্পন্ন করব : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১২ জানুয়ারি ২০১৯

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, একসময় বাংলাদেশকে ‘মিসকিন দেশ’ বলে উল্লেখ করা হতো। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বিশ্বকে দেখিয়ে দিয়েছে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। বর্তমান বাংলাদেশকে অনুসরণ করছে বিশ্বের অনেক দেশ। শনিবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। সাধারণ মানুষের কল্যাণে কাজ করছে আমাদের সরকার। মানুষের জীবনমান উন্নয়নে বিগত সময়ে যেভাবে কাজ করেছিল আগামীতেও সেভাবে কাজ করবে এই সরকার।

দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব নিরাপদ রাখতে এই সরকার কাজ করবে উল্লেখ করে এম এ মান্নান বলেন, দেশের স্বাধীনতা রক্ষার্থে কাজ করবে এই সরকার। বিশ্বের কাছে এই দেশের মান উচ্চপর্যায়ে নিয়ে যাব আমরা।

তিনি বলেন, সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করব- এটাই আমার স্বপ্ন। জগন্নাথপুরে একটি মহিলা কলেজ করব। পুরাতন সড়কগুলো দ্রুত সংস্কার করাই হলো এই সরকারের অন্যতম প্রধান পরিকল্পনা।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, গত ১০ বছরে সিলেটসহ সারা দেশে ব্যাপক উন্নয়ন করেছে সরকার। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। আগামী ৫ বছরে এই অঞ্চলের অসম্পূর্ণ সব কাজ সম্পন্ন করব।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সিলেট জেলা প্রেস ক্লাব সভাপতি তাপস পুরকায়স্থ, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকরামুল কবির, মহানগর আওয়ামী লীগের নেতা ও সিলেটের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শামসুল ইসলাম প্রমুখ।

ছামির মাহমুদ/এএম/জেআইএম