হবিগঞ্জে সরকারি বই বিক্রির ঘটনায় মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৬:২২ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল এলাকায় ভাঙ্গারি ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রাথমিক ও মাধ্যমিক স্থরের ২০১৮-২০১৯ সালের বিনামূল্যে বিতরণের জন্য সরকারি ৪ হাজারের অধিক বই জব্দ করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

আগের সংবাদটি পড়ুন : ভাঙারির দোকানে মিলল বিনামূল্যের ৪ হাজার বই

কোর্ট স্টেশন ফাঁড়ির ইনচার্জ গোলাম কিবরিয়া চৌধুরী বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এ ঘটনায় আটক দোকান কর্মচারী লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের রাসেল মিয়া ও হাসেম মিয়াকে মঙ্গলবার কারাগারে পাঠানো হয়েছে। মামলার অপর দুই আসামি ভাঙ্গারি দোকানের মালিক লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের সফর উদ্দিন ওরফে মনাই মিয়া ও দুলাল মিয়া পলাতক রয়েছেন।

হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের ওসি তদন্ত মো. জিয়াউর রহমান জানান, এ ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত তা খুঁজে বের করার জন্য কাজ করছে পুলিশ। বিষয়টি তদন্তাধিন আছে।

উল্লেখ্য, ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বিতরণের জন্য ২০১৮-২০১৯ সালের সরকারি বই সোমবার কতিপয় লোক হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল এলাকার একটি ভাঙ্গারি দোকানে বিক্রি করে দেয়। গোপন সূত্রে খবর পেয়ে কোর্ট স্টেশন ফাঁড়ির পুলিশ ওই ভাঙ্গারি দোকানে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে দোকানের মালিক লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের সফর উদ্দিন ওরফে মনাই মিয়া পালিয়ে যায়। অভিযানকালে দোকানে তল্লাসি চালিয়ে ৪ হাজার কপি বই জব্দ করা হয়। এ সময় দোকানের কর্মচারী লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের রাসেল মিয়া ও হাসেম মিয়াকে আটক করা হয়।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমএএস/এমএস