প্রথমে আমার মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করব : বনমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১৬ জানুয়ারি ২০১৯

পরিবেশ ও বনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, আমার ওপর যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে প্রথমে সে মন্ত্রণালয়কে আমি দুর্নীতিমুক্ত করব। এটাই আমার প্রথম কাজ। এ কাজে আমি সবার সহযোগিতা চাই।

বুধবার রাত ৭টায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে পৌর শহরের আহমদ ম্যানশনের সামনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বনমন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতি বছর বন্যা, খরা, অতিবৃষ্টি ও জলোচ্ছ্বাস যেসব কারণে হয় তার একমাত্র কারণ জলবায়ুর বিরূপ প্রভাব। এর কারণে আমাদের দেশ আক্রান্ত হয়। বিপর্যয়ের হাত থেকে দেশের মানুষ, মানুষের ফসল ও জানমাল রক্ষা করতে হলে আমার মন্ত্রণালয়ের সবাইকে সঠিকভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের পাহাড় রক্ষা করতে হবে। দেশের যত পাহাড় আছে সেগুলোতে যাতে বৃক্ষ নিধন না হয়, গাছ চুরি যাতে বন্ধ হয় সেই ব্যবস্থা আমরা করব।

বনমন্ত্রী শাহাব উদ্দিন বলেন, বর্তমানে দেশে ইটভাটাগুলো নিয়ম-কানুন মেনে না চলায় পরিবেশে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। তাই আমাদের প্রথম কাজ হচ্ছে ইটভাটাগুলোকে নীতিমালার মধ্যে নিয়ে আসা। আগামী ৩০ তারিখ সংসদ অধিবেশন শুরু হবে। আমরা সংসদে বিল নিয়ে আসব। যাতে ইটভাটাগুলো পরিবেশের জন্য ক্ষতিকর না হয়। ইটভাটার কারণে যাতে পরিবেশের ক্ষতি না হয়, সে আইন আমরা চালু করব।

উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ডা. প্রণয় কুমার দের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এর আগে বিকেল পৌনে ৫টার দিকে সড়কপথে সিলেট থেকে বড়লেখা উপজেলায় এসে পৌঁছালে বনমন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।

রিপন দে/এএম/পিআর

আপনার মতামত লিখুন :