সর্বহারা পার্টির নামে চাঁদা চেয়ে ভূমি কর্মকর্তাকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

বগুড়ার ধুনট উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা নজরুল ইসলামের কাছে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা সর্বহারা পার্টির নামে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। দাবিকৃত চাঁদার টাকা না দেয়া হলে ওই কর্মকর্তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় ধুনট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ভূমি অফিসের সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম বুধবার বেলা ১১টার দিকে তার অফিসে বসে দাফতরিক কাজ করছিলেন। এ সময় নিষিদ্ধঘোষিত পূর্ববাংলা সর্বহারা পার্টির পরিচয়ে ভূমি কর্মকর্তা নজরুল ইসলামের মুঠোফোনে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। দাবিকৃত চাঁদার টাকা না দেয়া হলে নজরুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়েছে। এই ঘটনায় ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম বুধবার বিকেলে ধুনট থানায় সাধারণ ডায়েরি করেছেন। ঘটনার পর থেকে ওই কর্মকর্তা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন। এর আগে ধুনটের বিভিন্ন এলাকায় নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা সর্বহারা পার্টির নামে দেয়ালে দেয়ালে পোস্টারিং করা হয়।

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তাকে হত্যার হুমকির অভিযোগে থানায় জিডি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তার কাছে ৫০ লাখ টাকা চাঁদার দাবিতে হত্যার হুমকির বিষয়ে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

উপজেলা ভূমি অফিসের সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ফোনের অপর প্রান্ত থেকে পূর্ববাংলা সর্বহারা পার্টির লোক বলে পরিচয় দেয়া হয়েছে।

লিমন বাসার/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :