রিয়াজকে কাছে পেয়ে আড্ডায় মেতে উঠলো ওরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১২ মার্চ ২০১৯

টেলিভিশনের পর্দায় যে মানুষটিকে দেখে নিজের অনেক স্বপ্ন বোনা হয়েছে সেই মানুষটি আজ চোখের সামনে। নিজের অনেক অভিজ্ঞতা শেয়ার করেছেন। ভক্তরা পছন্দের মানুষটির সঙ্গে সেলফিও তুলছেন, তিনিও ভক্তদের খোঁজ-খবর নিয়েছেন। এ যেন অনেকটাই স্বপ্নের মতো।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় অভিনেতা চিত্রনায়ক রিয়াজের সঙ্গে এমনই আনন্দঘন সময় পার করলো বাংলাদেশ স্কাউটসের সদস্যরা। ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত হিসেবে শিক্ষার্থীদের সঙ্গে সময় কাটান রিয়াজ।

Actor-Riaz

রাজধানীর অদূরে সাভারের নন্দন পার্কে ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরির নিয়মিত কাজের অংশ হিসেবে স্কাউট সদস্যরা শিক্ষাসফরে অংশ নেন। এ সময় রিয়াজ প্রায় তিন হাজার শিক্ষার্থীকে পরিচ্ছন্নতা বিষয়ে শপথ করান।

এ সময় শিক্ষার্থীদের রিয়াজ বলেন, তোমরা আমাকে সিনেমাতে ফাইট করতে দেখেছ। আমি কার সঙ্গে ফাইট করেছি? আমি ফাইট করেছি দুষ্টু মানুষের বিরুদ্ধে। তোমরা জানো আমি এখনও ফাইট করে চলেছি। আমার এখনকার ফাইট অপরিচ্ছন্নতার বিরুদ্ধে। আজ আমি তোমাদের সামনে এসেছি ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ নিয়ে। যেখানে আমি ফাইট করছি সব অপরিচ্ছন্নতার বিরুদ্ধে। এ সময় তিনি যেখানে সেখানে ময়লা না ফেলা, টয়লেট পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত রাখা, খাবার আগে ও টয়লেট ব্যবহারের পর দু’হাত জীবাণুমুক্ত করার শপথ করান।

Actor-Riaz

বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) মো. আরিফুজ্জামান আরিফ জানান, স্কাউটস সদস্যদের জন্য জাম্বুরি একটি অত্যন্ত আনন্দঘন ও আকাঙ্ক্ষিত আয়োজন। এখানে শিক্ষার্থীরা নিজেদের ব্যক্তি জীবনের অনেক বাস্তবমুখী জ্ঞান অর্জন করে। এ আয়োজনে চিত্রনায়ক রিয়াজ আসার ফলে শিক্ষার্থীরা আরও বেশি উৎসাহ পেয়েছে।

আমিনুল ইসলাম/এমএএস/জেআইএম